Followers

Total Pageviews

Wednesday, May 7, 2008

তুমি আমার Tumi Amar

তুমি আমার অন্তর আত্মায় বসে থাকা
সেই রাত জাগা পাখি
যে কেবলি করে পাগল
আমায় অর্হনিশি
শীত বর্ষার কালো আকাশ মেঘে
তোমায় আমি ডেকেই গেছি ঠিকই

শরৎ যখন ভাসায় মেঘের ভেলা
তুমি তখন অত্মহারা পরী
হীম জড়ানো আবেশ মেখে গায়ে
খেল আমার তপ্ত বুকের পরে

তুমি আমার ছোট্ট প্রজাপতি
উড়ে বেড়াও নীল গভীর এই জলে
তুমি আমার সেই ছেলে বেলা
যে কেবলই আকাশ পানে টানে

তুমি উড়াও ঘুরি মেয়ে
মেঘ আকাশের পরে
আমি শান্ত করি তোমায়
শরীর বেয়ে বেয়ে

তুমি আমার সেই সকালের স্মৃতি
যাক পরম প্রেমে লালন করি বুকে
আলতো ছোঁয়ায় স্পর্শ করি তোকে
যেন না যাস ফেলে গভীর অরন্যতে

তুমি আমার অন্ধকার এই ঘর
জ্বালো প্রদীপ ভালবাসাত ত্বরে
তুমি আমার মাঝ রাতের ঐ ঝড়ে
আগলে রাখো প্রদীপ হাতে ধরে

তুমি আমার শান্ত দিঘির পারে
লজ্জারাঙ্গা সবুজ ঘাস ফরিং
তুমি আমার তপ্ত বালুচর
নেমে আসা ঝর্ণা ধারার হিম

তোমায় আমি দেখেছিলাম নীলে
ডেকেছিলাম পরম কাছে টানে
তুমি আমায় দিয়েছিলে সাড়া
ডুবেগেছি দুজন অসীম নীলে

তুমি যখন দূর পাহারের সবুজ
আমি তখন ব্যস্ত তোমায় খুঁজে
গলাই তোমার অভিমানের বরফ
পোড়া দেহের অস্থি মজ্জা দিয়ে

তখন তুমি অনেক বড় পাথর
বয়ে বেরাও বুকের গহীন কোণে
আমি তখন ক্ষিপ্ত হয়ে তোকে
ধরে রাখি না যাস যেন ছুটে

1 comment:

EleBele said...

nice to see ur poem here..keep up little girl.....i always like ur writing............hopin that in some day this line might be in papers....